ইতালিতে বাংলাদেশ সমিতি ভেনিসের কমিটি গঠন

ইতালিতে বাংলাদেশ সমিতি ভেনিসের কমিটি গঠন

জমির হোসেন, ইতালি: ইতালির ভেনিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সমন্বয়ে ভেনিসে ‘বাংলাদেশ সমিতির’ কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি দেশটির মারঘেরায় একটি গির্জার হলরুমে প্রায় সব জেলা থেকে আগত প্রবাসী বাংলাদেশিদের উপস্থিতি ও সমর্থনে কমিটি গঠন করা হয়।

কাজী আব্দুল্লাহ আল রোনাকের পরিচালনায় ভেনিস বাঙালি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে বিশেষ আলোচনা পর্ব ও নবগঠিত সমিতির কমিটি ঘোষণা করা হয়। এ সময় বক্তারা ভেনিস প্রবাসী বাংলাদেশিদের সার্বিক কল্যাণে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং শিগগিরিই একটি কেন্দ্রীয় মসজিদ প্রতিষ্ঠা করার জন্য সবার সহযোগিতা কামনা করা হয়।

নবগঠিত কমিটিতে মনির হোসেনকে উপদেষ্টামণ্ডলীর প্রধান হিসেবে মনোনীত করা হয়। দায়িত্বপ্রাপ্ত কমিটির প্রধান উপদেষ্টা যথাক্রমে সভাপতি মোহাম্মদ মজিবুর রহমান সরকার, সিনিয়র সহ-সভাপতি মিলন মোহাম্মদ, সাধারণ সম্পাদক কাজী আব্দুল্লাহ আল রোনাক, সাংগঠনিক সম্পাদক নিয়ামাল চৌধুরী, কোষাধ্যক্ষ তাজুল ইসলামের নাম ঘোষণা করেন।

এ ছাড়া শিগগিরই একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে বলে জানানো হয়। সভায় উপস্থিত ভেনিসের সামাজিক, আঞ্চলিক, ব্যবসায়িক সংগঠনের নেতারা করতালির মাধ্যমে সর্বসম্মতিক্রমে ঘোষিত কমিটি অনুমোদিত হয়। এ ছাড়া আগামী দিনে একসঙ্গে পথ চলারও অঙ্গীকার ব্যক্ত করেন।

সবশেষে প্রধান উপদেষ্টা ও সভাপতি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, দ্রুত জমাকালো ও বর্ণালী আয়োজনে অনুষ্ঠিত হবে বাংলাদেশ সমিতি ভেনিসের অভিষেক।